Programmer Rasel | Personal Portfolio

Facebook এর নাম Single করবেন যেভাবে।

আমরা অনেকেই চাই, আমাদের ফেইসবুক আইডি এর নাম এক শব্দের বা Single করতে। আগে অনেক ট্রিক্স কাজ করলেও এখন সেগুলো কাজ করে না। আজ এই টিউনে দেখাবো, কিভাবে ফেইসবুকের নাম সিঙ্গেল করবেন। প্রথমে দেখাবো কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে যেভাবে করবেন।

ধাপঃ-(1): প্রথমে Firefox browser দিয়ে লগিন করে, সেটিং এ গিয়ে Language হিসেবে Bahasa Indonesia সিলেক্ট করে Save Change এ ক্লিক করুন। এখন নিচের লিঙ্কে যান এবং 8080 পোর্টযুক্ত প্রক্সি কপি করুন। http://www.proxynova.com/proxy-server-list/country-id/ এবার FireFox এর Option>Advanced>Network>Settings এ যান। এবং সেখান থেকে Manual Proxy Configuration সিলেক্ট করে HTTP Proxy তে আপনার কপি করা প্রক্সিটি Paste করে Save করুন।

➥ ধাপঃ-(২): এবার আবার Facebook এ Settings থেকে Nama তে ক্লিক করে, প্রথম বক্সে আপনার পছন্দের নামটি লিখুন এবং বাকী বক্সদুটো থেকে নাম Remove করে দিন। এবং Tinjau Parubahan এ ক্লিক করুন। এরপর Password দিয়ে OK করুন।

➥ ধাপঃ-(৩)নাম পরিবর্তন হয়ে গেলে আবার Language হিসেবে England (US) সিলেক্ট করে Simpan Parubahan এ ক্লিক করুন। ব্যাস কাজ শেষ।

এবার দেখুন কিভাবে Android দিয়ে ফেইসবুক Name Single করবেনঃ

যা যা লাগবে ঃ

১ ঃ একটি অ্যান্ড্রয়েড ডিভাইস ।
২ ঃ যেকোন ইন্টারনেট ব্রাউজার ।
৩ ঃ VPN অ্যাপ ( ইচ্ছা অনুযায়ি করতে পারেন ) ( One Click VPN )
 .

কাজের ধাপ ঃ

১ ঃ প্রথমেই লিঙ্ক থেকে One Click VPN ডাউনলোড করে Install করে নিন।  [Hola Free VPN দিয়েও
আপনি এই কাজটি করতে পারবেন  ) এবার নেট কানেকশন চালু করু One Click VPN ওপেন করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন। কিছু সময়ের মধ্যেই অনেকগুলো VPN এর লিষ্ট আসবে, সেখান থেকে Indonesia সিলেক্ট করে নিচের দিকে থাকা Connect এ ক্লিক করুন। নতুন একটা Window এলে “I trust this application” এ টিকচিহ্ন দিয়ে OK করুন। তাহলে Connected, Enjoy!! দেখতে পাবেন, মানে VPN কানেক্ট হয়ে গিয়েছে।
 .
২ ঃ এবার যে কোন ব্রাউজার দিয়ে ফেসবুকে Login করে Setting & Privacy>General >Language গিয়ে Bahasa Indonesia সিলেক্ট করুন। এবার ব্যাক বাটনে টিপে Nama তে ক্লিক করে প্রথম বক্সে আপনার পছন্দের Single বা এক শব্দের নাম লিখে অন্য বক্সগুলোর লেখা রিমুভ (Remove) করে দিন। এরপর “Tinjau Perubahan” এ ক্লিক করুন। একটি নতুন উইন্ডো আসবে, সেখানে আপনার FB Password দিয়ে “Simpan Perubahan” এ ক্লিক করুন।
.
৩ ঃ কাজ প্রায় শেষ। এবার আবার Nama>Bhasa থেকে Language হিসেবে English সিলেক্ট করুন, ব্যস কাজ শেষ।
 .

✿✿ নোটঃ

(1) যদি আগে নাম পরিবর্তন করে থাকেন, তাহলে ৬০দিনের আগে কাজ করবে না।

(2) যদি আগে ৫ বার নাম পরিবর্তন করে থাকেন, তাহলে কাজ করবে না।
(3) প্রক্সি ব্যবহারের জন্য Slow কাজ করতে পারে।

Web & Mobile application developer.

প্রযুক্তিগত যেকোন সমস্যা বা জিজ্ঞাসা থাকলে আমাকে লিখে জানাতে পারেন, ইনশাআল্লাহ হেল্প করার চেষ্টা করবো….

Add a Comment